বাদাম খেলে কি ওজন বাড়ে? বাদাম এর উপকারিতা কি?

বাদাম এর উপকারিতা কি?
বাদাম এর উপকারিতা কি?

বাদাম এর উপকারিতা কি? বাদাম খেলে কি ওজন বাড়ে? এই ধারণার মূলে আঘাত। বাদাম এখন সর্বরোগহর। তাই বাদামে মজেছে বাঙালি। সকালে কাঁচা বাদাম, বিকেলে চায়ের সঙ্গে টা। বাদাম এখন মাস্ট। কাস্টার্ড হোক বা পায়েস, বাদাম ছাড়া ভাবাই যায় না।

বাদাম এর উপকারিতা

• কোলন ক্যান্সারের ঝুঁকি কমে।
• রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে
• কাজুবাদাম আমাদের হৃদযন্ত্র সুস্থ রাখে
• নিয়মিত বাদাম খেলে দীর্ঘদিন তারুণ্য ধরে রাখে

বাদাম খেলে কি ওজন বাড়ে?

চলুন ডাক্তারের কাছ থেকেই জেনে নেই, বাদাম খেলে ওজন বাড়ে কি-না ? এই ধারণার মূলে আঘাত।
 
বাদাম এখন সর্বরোগহর। তাই বাদামে মজেছে বাঙালি। সকালে কাঁচা বাদাম, বিকেলে চায়ের সঙ্গে টা। বাদাম এখন মাস্ট। কাস্টার্ড হোক বা পায়েস, বাদাম ছাড়া ভাবাই যায় না।

ক্লাস টুয়েলভের ছাত্রী শ্রীজা দাশগুপ্ত বাদামের পোকা। বাদামঅন্ত প্রাণ। মায়ের বারণ। তাই চুরি করে মুঠো মুঠো বাদাম খেত শ্রীজা। দিনে একমুঠো বাদাম খেলে হৃদরোগের সম্ভাবনা কমে। ক্যানসার প্রতিরোধ করে। আয়ু বাড়ে। 

বিশেষজ্ঞদের এই নিদান শোনার পর বদলে গিয়েছে দাশগুপ্ত পরিবার। বদলে গিয়েছে অভ্যাস। এখন আর চুরি করে বাদাম খেতে হয় না শ্রীজাকে। মা মঞ্জরী দাশগুপ্তই রোজ বাদাম খেতে বলেন মেয়েকে।

দমদমের একান্নবর্তী পরিবারটিতে কাস্টার্ড, পায়েসের খুব চল। কিন্তু আগে খুব একটা বাদাম পড়ত না। এখন বাদাম ছাড়া কাস্টার্ড, পায়েস হয় না। টেনশন, ডিপ্রেশন, রাগ, ক্লান্তি, বিভ্রান্তি দূর করে বাদাম। বিশেষজ্ঞদের এই পরামর্শে দাশগুপ্ত পরিবারে বাদাম এখন অপরিহার্য।

Tags:
NUTS, disease, health, cancer, বাদাম, রোগ, স্বাস্থ্য, ক্যানসার

Post a Comment

Previous Post Next Post